দুঃখ চাপা পড়ক আনন্দে
- দেবজ্যোতিকাজল ২৮-০৩-২০২৪

তোমার সাথে দূরত্ব থাক , একটি নতুন ঋতু বসন্ত থাক বসন্ত সমকামী নরম নরম শৈশব তোমার নিষিদ্ধ ফাগুন ছুটে আসুক রাজসাক্ষী হয়ে বিপজ্জনক নীরবতায় বর্ণাশুদ্ধি সংজ্ঞা শব্দ নিয়ে । আমার ত্বক ছুঁয়ে সূর্য , তোমার ফাগুন বিদ্বেষ বসন্ত বিন্দু বিন্দু বুকের মধ্যে সূর্য বোধ গুড়ো । শরীরে লিখছি তৃপ্ত কবিতা শ্বাস ত্বকেও কিছুটা লুকিয়েছি পর্নোগ্রাফি নগ্নতা । তুমি যে শরীরটা উপহার দিয়েছিলে তার বাম স্তনে আমার আকাশ ঠোঁট তরুণ পাখি হয়ে ওড়ে । তুমি তো জানতে ! জানতে না !! তুমি আমার একমাত্র গন্তব্য দীর্ঘ সময়ের দীঘল অপেক্ষা । আমার বাড়ির প্রতিটা প্রাচীর , উঠোন- নিশ্চুপ হয়েছিল ঠাণ্ডা শরীরে পাতন অন্ধকারে পেতে তোমার অন্তিম বসন্ত এসরাজ পলাশ। আবার এসেছে । দেখ ? অশ্রু আলো বসন্ত চোখের উপর নরম রং-মেঘ ধূপ ছিটিয়ে । বার বার যেমনটি আসে । হলুদ শান্ত তরল রোদে । তোমার দরিদ্র যুবকটির বস্তাপচা স্বপ্ন নিয়ে । তোমার বসন্ত ! আমার বাসন্তী ফাল্গুন ! সংগ্রহ করছে তৈরি ভুলের জলন্ত শরীর । বসন্ত পশ্চিমে ! আলতো সন্মোহিত প্রস্থান- অলস্য আনন্দ ছেড়ে পালিয়ে যেতে ডাকাত অচিহ্নিত বিস্মৃতিতে যে রং অনুপস্থিত তার কাছে বসন্ত আর ফাগুন দুই প্রতিশব্দে জীবনব্যাপী বিসর্জন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।