শিবের বিবাহ আজি
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

শিবের বিবাহ আজি শিব চতুর্দশী,
ব্রতীগণ উপবাসী যত বর্ষীয়সী।
বিল্বপত্র ফুল মালা দেয় রাশি রাশি,
শিবের বিবাহ আজি শিব চতুর্দশী।

আকন্দ ধুতুরা ফুল দেয় বিল্বফল,
শিবের মস্তকে ঢালে দুগ্ধ গঙ্গাজল।
উপবাসী রয় আজি কুমারী সকল।
ভক্তিভরে পূজে হরে, লভে পূণ্যফল।

পর্বত শিখরে বসি আছেন শঙ্কর,
নন্দী ভৃঙ্গী নৃত্য করে যত অনুচর।
শিবের বিবাহ রাত্রি তৃতীয় প্রহর,
পূজ শিবে তবে পাবে মনোভীষ্ট বর।

বৰ্ষেবৰ্ষে প্ৰতিবৰ্ষে শিবের বিবাহ,
মহা শিব চতুৰ্দশী মহা সমারোহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।