হাতের পাশে হাত
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ১৯-০৪-২০২৪

মনে পড়ে কি ?
তুমি আমার হাতটা ধরেছিলে,
সেই রাস্তার ধারে,?


সেই গাছের ছায়ার নিচে।
আমার চিন্তা গুলো ঠিক স্তম্ভিত ছিল
হঠাৎ থমকে যাওয়া ঝড়ের মত।


আমি এই বন্য সুখ চেয়েছিলাম।
তোমার হৃদয়ের রক্তক্ষরণ আমার হৃদয়ে।



আমি জীবনের শেষ অবদি ,
তোমার হাতটা চেয়েছিলাম বুকের পাশে।
এই হাতের স্পর্শে।
হাতের কাছে হাত ।




তুমি বললে।
সব কিছুর একটা অতিত থাকে।
সেই অতিত তৈরি করে বর্তমান।
বর্তমান আনবে আগামী।

সেই আগামী কি হল?
আজ সেই আগামী কোথায়?


সেটা বলনি কোন দিন।
আজ তার জবাব দেয় হাত দুটি ।

এই ফাঁকা বুকটা ।
যখন দেখি এই হাতে তোমার হাত নেই।
বুকে নেই তোমার স্পর্শ।
এই বুকে নেই তোমার মাথা ।


গভীর রাতে ,
এই বুক একা একা কাঁদে।



তোমার স্পর্শ পেতে চায় বার বার।
তোমার হৃদয়ের স্পর্শ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

maksud4757
২৬-০২-২০১৭ ২৩:৩৮ মিঃ

পাশ থাকে হাত থাকেনা

almamun1996
২৬-০২-২০১৭ ১৫:৫১ মিঃ

সব কথা থাকে না সত্য ।।সব কিছু ঘটে কি

almamun1996
২৬-০২-২০১৭ ১৫:৩৪ মিঃ

কোথায় সব চিন্তা??