চাবি
- ওমায়ের আহমেদ শাওন - দ্রোহী ২০-০৪-২০২৪

তালা ভাঙতে ভাঙতে
চাবি ভাঙারও কুবুদ্ধিতে
ধোঁকায় পড়ে
এনেছি রবি ঠাকুরকে খুঁড়ে.

প্রিয়ার হূদয়ের চৈতন্য জাগাতে
প্রার্থী হই,ঐশ্বরীক প্রভাতে
আমায় সে ভুলে গেছে
চাবি নিয়ে অচিন পিক পালিয়েছে.

নিজেরই ভুলে ! নিজেকে ভুলে
আমার তো ক্ষমতা নেই পৃথিবী কূলে
তালা কি ? কী চাবি ?
বুঝে যাক অগ্নি-পোড়া ঠাকুর রবি.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।