একটি ঘুমন্ত শহর
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২০-০৪-২০২৪

শহরটা ঘুমিয়ে গেছে।
তার আলো গুলো জ্বালিয়ে রেখেই।
রাস্তার বাতিগুলো জ্বলছে ,
চারদিকে জনশূণ্য রাস্তা ।



রাস্তার বাতি ,ঝর্ণা ,মূর্তি ।
সবখানে নিরবতা নেমে গেছে।





এবং সমুদ্রের ঢেওয়ের শব্দ।
একাই একাই তীর স্পর্শ করে।




শহরটাও একা ও শান্ত।
রাস্তায় একটা কুকুর হঠাৎ ডেকে উঠে।



রাস্তার বাস গুলো চলছেই।
ঘুমন্ত এক নিরবতা সাথে করে।

ধীরে এবং শান্ত ভাবে।
কোন দিক নির্দেশনা প্রয়োজন নেই।
তারা জানে তাদের আপন রাস্তা ।





শান্ত শহরে তখনো একা হয়না রাস্তা
কোন এক ঘুম ঘুম পথিক হাটে।
খোঁজে আপন নীর।


ক্লান্ত শহর যখন ঘুমাতে যায়।
তখন চারদিক শান্ত আলোতে ঢাকা থাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৮-০২-২০১৭ ১২:২৬ মিঃ

ঘুমন্ত নগরি দেখেছ কি,???