বাংলাদেশ একটি বরকতময় দেশ
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ১৯-০৪-২০২৪

বাংলদেশ একটি দেশ
প্রকৃতির সৌন্দর্যের সঙ্গে সুখী,
যাকে সকল দেশের রাণী বলা হয় ।


একটি দেশ আছে
তাদের নিজস্ব অনন্য সংস্কৃতি. আছে
আছে একটি গৌরবে ভরা ইতিহাস।
আছে একটা শাহসী জাতি ।




আমরা বাংলাদেশিরা মনে হতে পারে যদিও
দূষিত এবং অভাবগ্রস্ত,
দূর্নীতিগ্রস্থ একটা জাতি ।
কিন্তু সব সমস্যার সঙ্গে এটা মুখোমুখি,
এটা এখনও সহ্য করতে সক্ষম ,
এবং রুখে দাড়াতে সক্ষম একটা ভূমি।

প্রাকৃতিক সম্পদে, এই দেশ ধনী
কৃষকদের হাতে আছে কঠিন, শ্রম
তারা ক্ষেতের শস্য চাষ, করে
শস্য মারাই করে '

গভীর দেশপ্রেমের সাথে।
তাদের অন্তরে দেশ প্রেম সদা জাগ্রত।




বাংলাদেশের একটি খুব আকর্ষণীয় ইতিহাস রয়েছে
এটা অবশ্যই উন্মোচিত করার সময় এসেছে
তার রহস্য

আর যখন এই আমরা অধ্যয়ন করতে সক্ষম হবো সব,
তখন এই ইতিহাসের সঠিক মর্যাদা বুঝব।

এবং আমরা তার গোপন সৌন্দর্য নিজেরাই বুঝবো

হ্যাঁ, প্রকৃতপক্ষে, বাংলাদেশ একটা বরকতময় জাতি,

আমাদের আছে
এক সুধীর প্রত্যয়,
এটা লাখ বার অধ্যবসায় ও সহযোগিতার মত।

ঈশ্বর এই দেশ ভালোবাসেন এবং আমাদের ব্যথা বোঝেন
সুতরাং আমরা যদি কঠিন সংগ্রাম করি
সব আমাদের হারিয়ে নতুনে পরিণত হবে

আমাদের লাভ.?
বাংলাদেশ একটি ভাল দেশ হতে পারে একদিন
কারণ ঈশ্বরের সাহায্যে,
আমরা জানি যে আছে
এখনও একটি উপায়. হিসেবে আছে।


আমাদের আছে কর্মক্ষম হাত।
আছে পর্যাপ্ত মানব সম্পদ ,
আর শাহসী একটা ইতিহাস।
আর উন্নয়নশীল এক বর্তমান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

almamun1996
১৬-০৩-২০১৭ ২১:৪৩ মিঃ

বরকত ময়।।সত্য।।তবে জানি না বুঝি না ।।
এটাই বোকামি

almamun1996
২৮-০২-২০১৭ ১২:২৪ মিঃ

*****কথা কিন্তু তা নয়। যা ভাবছ""

almamun1996
২৮-০২-২০১৭ ০৭:৪৮ মিঃ

এ দেশ এগিয়ে যাক।।উন্নতির দিকে