বসন্তের ফাগুন মাসে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

বসন্তের ফাগুন মাসে আজ রং ধরেছে মনে,
বসন্তে কোকিল ডাকে আম-কাঁঠালের বনে।
পলাশ বনে রং ধরেছে ফুটেছে কত শিমূল,
যৌবনের মৌবনে আজ ফুটেছে হরেক ফুল।

মহুল বনে মহুল তলায় বাঁশের বাঁশি বাজে,
মাদল বাজে বাজে বাঁশি সবার হৃদয় মাঝে।
যৌবনের মৌবনে আজ ধরেছে গো আগুন,
ফাগুয়ার রং লেগেছে ঐ এলো বুঝি ফাগুন।

ফুলের বনে দলে দলে অলিরা আসে ধেয়ে,
উঠোনেতে চড়ুই নাচে আমি থাকি শুধু চেয়ে।
কুয়ো তলার সজনে গাছে, ধরেছে সজনে ফুল,
গাছেগাছে পাখিরা গাহে, ধরেছে আমের মুকুল।

কুসুম কাননে মত্ত মধুকর, মধু করে সঞ্চয়,
বিশাল তরুর শাখে শাখে, বিকশিত কিশলয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।