একুশ এলে
- স্বপন শর্মা ১৬-০৪-২০২৪

[২৪/০২/২০১৭ইং "দৈনিক সুপ্রভাত বাংলাদেশ" পত্রিকায়-'এলাটিং বেলাটিং'-এ প্রকাশ পায়..]


.
খেলার ফাঁকে শুধায় মাকে, শহিদ ছেলের কথা,
একুশ এলে কাঁদো কেনো, কিসের এতো ব্যথা?
খোকার কথায় মা জননী মুছে চোখের জল,
বলছে খোকা কী হয়েছে? আমায় একটু বল-
শহিদ ছেলের রক্তদানে ভাষার কথা বলে,
নিরব হয়ে শোনে খোকা মায়ে বল চলে।

বায়ান্নর একুশ তারিখ রাজপথ উত্তাল,
ভাষার দাবি করতে আদায় ভাঙ্গতে সব জাল।
সবার মতো বড় খোকা ছিলো সেই দলে,
নির্বিচারে মারল ওরা খোকা গেলো চলে।

তখন থেকে একুশ এলে হৃদয় কেঁদে ওঠে,
বাংলা ভাষা বলছি তবে শান্তি নেই মোটে।
এইতো মাগো তোমার খোকা তোমার পাশে আছি,
সকল দুঃখ ভুলো মাগো বাংলা ভালোবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।