ছন্নছাড়া মন
- আবু জাফর বিঃ ২০-০৪-২০২৪

আমার ভেতর লুপ্ত;
সুপ্ত প্রতিভা,
গুপ্ত ধনের মতো ছিল,
তবে তাকে মুক্ত করে
তৃপ্ত হতে পারলাম না,
প্রস্ফুটিত হবার আগেই
পাঁপড়িগুলো ঝরে গেল!

দীপ্ত প্রদ্বীপটাকে নেভানোয়
লিপ্ত ছিল ক্ষিপ্ত পাষানি,
সে আমার প্রতিভাকে অকালে
গলাটিপে হত্যা করেছে!
তাই মরুভূমির মত রিক্ত হৃদয়,
শ্রাবণের মত সিক্ত দু’চোখ!

ছন্নছাড়া মন তবু শোনে না
বারুণ, খড়-কুটোর মত
চলেছি ভেসে অচিন দেশে,
কিনারে ভিড়ে ফিরবো নীড়ে
কুঁড়াব ঝিনুক যদি-
মুক্তা-মানিক খুঁজে পাই।
----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।