রঙবাহারি দেশে
- আব্দুল মান্নান মল্লিক ১৯-০৪-২০২৪

রঙবাহারি দেশে

আব্দুল মান্নান মল্লিক

চলতে চলতে থমকে দাঁড়াই,
রঙবাহারি দেশে।
কখনো লাজে মেঘের মোমটা,
কখনো ভাস্কর হাসে।
রঙ-বেরঙের শাখায় শাখায়,
ছাউনি সবুজ পাতায়।
ফাগুন মাসের ফাগুন হাওয়া,
খুলেছে নতুন অধ্যায়।
অধরে অধর প্রেম আলিঙ্গন,
গগন মিশে ধরায়।
দূরের আকাশ মাঠের শেষে,
আবির রাঙা থালায়।
ডানা মেলেছে প্রভাতকালে,
ফুলের পাপড়ি ওই।
প্রজাপতি আর ফুলের রঙে,
ফাগুনের পরিচয়।
হেথায় ওড়ে বুড়ির সুতো,
এলোমেলো বাতাসে।
বূনো ফুলে সৌরভ ছড়াই,
রঙবাহারি দেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।