পথ শিশু
- ফয়জুল মহী ২৯-০৩-২০২৪

কচিকচি অঙ্গ প্রত্যঙ্গের উজ্জ্বলতা মসৃণতা ধুলোয় ধুলোয় কেমন যেন মলিন হয়ে গেছে। তার কন্ঠস্বর কেমন যেন বিকৃত মনে হয়। সেদিন আমি কাঁদতে পারিনি,যখন মাঝে মাঝে রাস্তা দিয়ে হাটতে থাকি তখন চোখে পড়ে দরিদ্রতর কিছু শিশুর শুকনো মুখ। গায়ের পোশাক ছেড়া,ধুলোয় জরাজীর্ণ। চুলগুলো পুষ্টিহীনতায় হলুদাভ রং ধারণ করেছে। দেহের অবিচ্ছেদ্য অঙ্গ প্রত্যঙ্গে নেই কোন মহীয়সীর আদর যত্নের প্রতিচ্ছবি। তারপরও..ওরা হাসে খেলে প্রাণভরে । ওদের মধ্যে নেই কোন কষ্টবোধ কারণ,সুখের ছোঁয়া ওরা কোন দিনও পায়নি। ওরা কেউ "মা"শব্দের সাথে পরিচিতও নয়, মা বলে ডাকার সুযোগ কখনো হয়নি তাদের। কি আশ্চর্য কথা!আমি অবাক হই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

borhan081975
০২-০৪-২০২০ ০৭:৩৮ মিঃ

কত বড় নির্মম বাস্তবতার সম্মূখীন ওরা।

almamun1996
১২-০৩-২০১৭ ২১:২৯ মিঃ

করুন অনুভূতি,, ধন্যবাদ এমন একটি বিষয়
তুলে ধরার জন্য