প্রশ্ন
- সাইফুল আজম কাফী ২৫-০৪-২০২৪

এভাবেই যদি যায় জীবন তবে
যাক না তাতে দোষের কি?

সব হারিয়েও যদি চোখের জল না ফুরায় তবে
ক্ষতি কি?

রিক্ত হাতে শুন্যে তাকিয়ে
গাল মন্দ ওপরঅলাকে তাতে অন্যের কি?

অশুভ সব চিন্তাকে ঝেড়ে ফেলে
করি সৎতের পূজা তবে শয়তানের কি?

উচ্চাকিত আশা যদি না মিটেতবে
কপালের দোষ কি?

অর্থ যদি অনর্থ হয় তবে
রোজগারের দোষ কি?

শিক্ষিতজন নষ্ট হীন দোষে তাতে
শিক্ষার কি?

গনতন্ত্র আজ কপাল ঠুকে তাতে
রাজনিতির দোষ কি?

মুখ্য চিন্তা আমিত্ব প্রিয় তাতে
নিজের দোষ কি?

মৃত্যুতে জেনো সৃষ্টিই হয় তাতে
কার কি?

সাম্রাজ্যবাদ করে জঙ্গি হামলা তাতে
ধর্মের দোষ কি?

তারিখঃ ২৬-০৪-২০০৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।