মুক্তির বারতা
- সাইফুল আজম কাফী ২০-০৪-২০২৪

ছোট্ট শিশুটির স্নিগ্ধ চেহারার দিকে তাকিয়ে বল
ঐ শিশুটির মুখে প্রানভরে "বাবা" ডাক শুনবে বলেইত
সেদিন স্বাধীনতা আনবে বলে যুদ্ধে গিয়েছিলে।

তোমাকে কি "একটি ফুল কে বাঁচাবো বলে করি যুদ্ধ করি"
গানটি তোমাকে আন্দোলিত করেনি?

তোমার অস্তিত্তের উপর হামলা সেদিন
তোমাকে বিদ্রোহী করেনি?

তোমার বাবা, মা, একমাত্র ছোটবোন কে
দেশের জন্য বিসর্জন তোমাকে কি কাদায়নি?

করেনি কি তোমাকে প্রতিশোধ পরায়ন?

তবে আজ কেন নিশ্চুপ তুমি হে গাজী?

আজ কি তোমার চোখে পড়েনা বাবার কোলে
গুলিবিদ্ধ হয় শিশু।

আজ কি কোন গান তোমাকে আন্দোলিত করে না?

দেশের অস্তিত্তের উপর হামলা তোমাকে কি বিদ্রোহী করে না?

আজো কত বাবা, মা, কত ভাই, বোন জীবন বিসর্জন দিচ্ছে

তা কি তোমাকে এতটুকু কাঁদায় না?

সেইদিনের মত মুক্তির বারতা পুনুরুদ্দারে শুধাই
তোমার আহবান হে গাজী!

তারিখঃ ০৪-০৩-২০০৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।