কোল ঘেঁষে বসি
- এস এম খায়রুল বাসার ১৮-০৪-২০২৪

আমার কলমের ডগা দিয়ে-
অগ্নিঝরা কবিতা আর বেরোয় না।
কলমের ডগা দিয়ে যা আমি উদগিরণ করি,
তাহলো স্তাবকতার বমি।
আমার কলমের ডগা দিয়ে-
হাল ধরার গান আর বেরোয় না।
কলমের ডগা দিয়ে আমি নিক্ষিপ্ত করি-
অপসংস্কৃতির বিষ্ঠা ।
আমার কলমের ডগা দিয়ে-
লোহ কপাট ভাঙ্গার স্বর বেরোয় না
কলমের ডগা দিয়ে স্ববেগে ধাবিত হয় কামনার বীর্জ ।
কবিতা এখন আমার গলবস্ত্
আমি ব্যবহার করি যত্রতত্র।
গলহস্ত পেয়েও আমি হজম করি
আশেপাশে তাকায়, কেউ দেথে বুঝি!
গস্তানি নারীর মত-
নেতা-নেত্রীর কোল ঘেঁষে বসি
ক্যামেরায় ফ্রেমবন্দি যদি হতে পারি!
রাখব যতনে তুলি, দেখাব আমি হনু ছিনু ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।