প্রথম বৃষ্টি
- সাইফুল আজম কাফী ১৯-০৪-২০২৪

ছুঁয়েছে আমায় বরষার প্রথম বৃষ্টি,
লেগেছে সুরের মাতম!
উদ্দাম অনাসৃষ্টি।

ছুঁয়েছে আমায় বরষার প্রথম বৃষ্টি,
হয়েছে পাগল মনরে আমার!
স্থির লোচনের দৃষ্টি।

ছুঁয়েছে আমায় বরষার প্রথম বৃষ্টি,
ভাবুক হৃদয়ের সাহিত্য রচনা!
বরষার প্রথম বৃষ্টি।

ছুঁয়েছে আমায় বরষার প্রথম বৃষ্টি,
ব্যাকুল সে যে ভেজা মাটির গ্রানে!
আহা! যে কি তৃপ্তি।

ছুঁয়েছে আমায় বরষার প্রথম বৃষ্টি,
প্রকাশিত হয় শুভ্র প্রকৃতি!
শ্যামলাভাব সৃষ্টি।

অকৃতীমতার স্নেহের পরশ......
বরষার প্রথম বৃষ্টি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।