আলোগুলো অক্সিজেন নিয়ে বেঁচে আছে
- মঈন মুরসালিন ১৯-০৪-২০২৪

সবার মতো আমার দুটো পা নেই
তবে অসংখ্য পা নিয়ে আমি হেঁটে বেড়াই
নদী পেরিয়ে বিস্তৃত পথ
পৃথিবী পেরিয়ে নিযুত পৃথিবী
অন্ধকারই আমার প্রদীপ-

আলোগুলো অক্সিজেন নিয়ে বেঁচে আছে
হাসপাতালের শাদা বিছানায়।

আমার অস্তিত্বের কথাই বলছিলাম-
হাতের বারোটি আঙুল আমাকে বিশ্বাস করে না
তবে বৃক্ষই বা কেনো প্রশ্ন তুলবে?
আমি তো আমার মতোই আমাকে গড়েছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।