তোমার সবই ছিল ছল
- রুহুল আমীন রৌদ্র ২৫-০৪-২০২৪

ঝরবেনা জানি আমার তরে
একফোঁটা আঁখিজল,
আমার সনে ভালবাসা নামে
খেলেছো শুধুই ছল।
.
পাথরের মন লুকিয়ে ছিল
কোমল বুকের মাঝে,
আমার তরে হেসেছো খেলেছো,
শুধুই মিছে সাজে।
.
সম্মুখেতে মিছেমিছি হেসে
ভরেছো এই মন,
পিছনেতে হাতটি রেখে
ধরেছো অন্যজন।
.
ঠকিয়েছো মোরে বরাবরই
কৌশলে পন মনে,
তোমার খোঁপায় গুঁজে দিতো ফুল
হয়ত অন্যজনে।
.
আঁছড়ে আঁছড়ে কাঁচের মত
ভেঙেছো মনের ঘর,
নির্ভূল থেকেও আজিকে আমি,
হলাম চির পর।
.
তুমি বড়ই চতুর মেয়ে
খেলেছো নিঁখুত খেলা,
মাঝ দরিয়ায় ডুবিয়ে দিলে,
এ জীবনের ভেলা।
.
হয়ত তুমি সুখেই আছো,
ভুলে সকল স্মৃতি,
পুষ্পটুকু কেঁড়ে নিয়ে
দিয়ে গেলে বৃতি।
.
সুখী যদি হও তুমি
তবেই আমিও সুখী,
সারাজনম কেঁদেই যাবো,
হয়ে পোঁড়ামুখী।

---০---

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।