অন্ধকারেই সব টুকু ভালবাসা
- আপন দেবনাথ ১৯-০৪-২০২৪

ও স্বপ্ন তুমি যার দিকে আড়
চোখে চেয়ে আছ, সে হয়তো জানে না
তোমার তীক্ষ্ণ চোখ তার দিকে ।

কিন্তু তোমার দিকে যে প্রতিনিয়ত
চেয়ে থাকে তুমি কি তাকে দেখ?

আমি জানি না, অন্ধকার কেন আমায় ভাল
লাগায়?
এতটুকু বলতে পারি যে,
এই বিশালত্ব বহন
কারী অন্ধকারে তুমি নামে সামান্য
স্বপ্নের আলো খুব স্পষ্টভাবেই
দেখতে পাই।

অন্ধকার যদি কষ্টের প্রতীকী হত
তবে সাটিয়ে রাখতাম জীবনের
প্রতিমা ঘরে।

সাথে সাথে এও ভাবি সৃষ্টির এই
ভুবনে অন্ধকার নামের অধ্যায়েই সব কিছু
লুকিয়ে থাকে।

আর এই পক্ষ ধরেই তোমার
দেওয়া ভালবাসা নামক কষ্টটাও
লুকিয়ে আছে চিরকাল ধরে।

13.03.2014

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nazmul-hasan
১৭-০৩-২০১৪ ০৩:১৬ মিঃ

valo laglo . suvecca :)