জাগতিক মোহ
- আবরার আকিব ২৫-০৪-২০২৪

জানি আমার সব স্বপ্নের নিষ্ঠুর শেষ পরিণতি হয়েছে,
জানি নিজেকে আমি ফেলেছি হারায়ে,
নিকষ কালো অন্ধকারে হারিয়ে গেছি,
ইদুরের গর্তে আশ্রয়লাভের চেস্টায় আছি,
খরকুটোর মতন বেচে আছি,
পরজীবী লতা হয়ে বেচে আছি।
হতে চেয়েছিলাম উদাসীন এক পল্লিবালক;
সারাদিন এ গাঁও হতে অন্য গাঁও এ ঘুরে বেড়াতাম।
এ জগৎসংসার নিয়ে থাকতো না কোন ভাবনা;
ইচ্ছামতন নিয়ম ভঙ্গ করতাম,
গাছতলায় বসে করুন সুরে বাঁশি বাজাতাম,
পাখির নীড়ে ঘর বাঁধতাম।
জীবনের চাওয়া পাওয়া গুলো কেন পায়না পূর্ণতা?
জাগতিক মোহ কেন আচ্ছন্ন করে ফেলে মানুষকে?
প্রকৃতির নিয়মগুলো কেন এত নিষ্ঠুর হয়?
আলো আধারের খেলায় মানুষের স্বপ্নগুলো কেন হারিয়ে যায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।