সুখের সাধ
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

জীবন তো একটাই
মাঝে -মাঝে খুব জানতে ইচ্ছে হয় ;
আচ্ছা আমি বেচে আছি কেন!
কীসের আশায় বেচে আছি!
আচ্ছা রাস্তার পাশে যে নিত্যদিনি, নরকঙ্কাল রুপী ভিক্ষুক টা রে দেখি;
সে কীসের আশায় বেচে আছে!
দেহ বিক্রি করে যার জীবন চলে;
সে কীসের আশায় বেচে আছে?
হাসপাতালে সীটে মৃত্যুর কাছাকাছি সময়ে
বেচে থাকার লড়াইয়ে যে লড়ছে;
সে কীসের আশায় বেচে থাকতে চাচ্ছে!
পিতৃপরিচয় হীন রাস্তায় বেড়ে ওঠা ছেলে
কীসের আশায় বেচে আছে?
আমি তো বেশ সুখেই আছি
সময় হলেই খাচ্ছি, ঘুমাচ্ছি,
যখন যা ইচ্ছা তাই করছি।
সুখ খুঁজে বেরাচ্ছি।
আমি তো সুখী
তবুও আমি অতৃপ্ত
সুখের সাধ মেটে না আমার
সুখ খুঁজে বেরাই সর্বময়।
সুখের সাধ যে কবে মিটবে আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।