আঁধারের কাব্য
- আবরার আকিব ১৬-০৪-২০২৪

আলোহীন প্রান্তরে হেটে বেরিয়েছি;
একটু আলোর ঝলক দেখবো বলে।
আত্মভুলা বাউল হয়েছি;
একটু সুখ ফিরে পাবো বলে।
বৈরাগ্যের বেশ ধরেছি;
জাগতিক মোহ ভুলে যাবো বলে।
না পারিনি আমি,
জীবন মায়াখেলায় বারবারি আমি পরাজিত হয়েছি।
পরাজয়ের ট্রাজেডী আমায় জীবন থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে।
এক টুকরো সুখের আশায় জীবন কে তীলে - তীলে নিঃশেষ করেছি।
জীবনের সব গল্প থেমে গেছে,
আমার অস্তিত্বের শেষ চিহ্ন টুকুও মুছে গেছে
বেচে আছি আঁধারে।
আধারেই রচেছি আঁধারের কাব্য
এই তো জীবন!
ক্ষুদ্র একটা নিঃশাস নিয়েই তো আছি বেচে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।