পরজন্ম
- আবরার আকিব ১৮-০৪-২০২৪

প্রকৃতিতে ছিল তখন বসন্তের ছোয়া,
গাছে আমের মুকুল,
চারদিকে কোকিলের কলরব,
গাছে - গাছে নতুন পাতা,
সেদিন তো পহেলা ফাগ্লুন ছিল না!
তবে সেদিন কেন তুমি বাসন্তীরং এর শাড়ি তে সেজেছিলে!
আমিই বা কেন হলুদ পাঞ্জাবী পড়েছিলাম!
সেদিন কী আমাদের প্রথম দেখা হয়েছিল!
আচ্ছা, মনে আছে কী তোমার
আমাদের প্রথম দেখা হওয়া দিনের কথা,
ভার্চুয়াল বন্ধু ছিলাম তো আমরা
বন্ধু হতেই শুরু হলো প্রেম
চেনা নয় জানা নেই,
অচেনা এক ছেলের সাথে কত কথাই না তুমি শেয়ার করতে!
আমি যে তোমায় ভালবাসি
সাহস করে একদিন বলেই ফেললাম তোমায়,
এরপরের গল্প,
সতদিন তোমার কালো নাম দেখতে হয়েছিল আমার ।
সাতদিন পর তোমার ম্যাসেজ পেলাম
এই যে হাদারাম,
প্রেমের প্রস্তাব দেওয়ার সাহস আছে ; কিন্তুু মোবাইল নাম্বার চেয়ে নেয়ার সাহস নাই!
আমি তখন খুব কাঁদতেছিলাম,
আর তুমি হাসতেছিলে,
কেও কী পারে এমন করে কাওকে চমকে দিতে!
এরপর তোমার সাথে একবার দেখা করার জন্যে কত ছলবাহানা করতাম আমি।
বলতে তুমি দেখতে নাকী তুমি বীশ্রি!
দেখা হলে যদি আমি তোমায় আবার ভুলে যাই।
বহুদিনের প্রতীক্ষার পর বসন্তের ঐ দিনেই আমি তোমার দেখা পেলাম,
তোমায় দেখে ভাবলাম আমি
দিনের আলোয় যে আমি চাঁদ দেখতেছি!
মনে হচ্ছিল আমিই পৃথিবীর সবচেয়ে সুখী, সবচেয়ে ভাগ্যবান, সবচেয়ে পরিপূর্ণ,
বাদরের গলায় মুক্তোর হার বলে একটা কথা আছে!
তোমায় নিয়ে হাজার কবিতা লিখলেও মিটবেনা কবির পিপাসা।
সেদিন যদি পারতাম আমি জানতে,
সে বিকেলের গল্প থেমে যাবে সে বিকেলেই,
হৃদয় কোনে কোটি বহ্নি জ্বালিয়ে,
মায়ার খাচায় তোমার আটকে রাখতাম।
আচ্ছে পরজন্ম বলে যদি কিছু থাকে,
তুমি সেদিন কিন্তুু বাসন্তীরং এর শাড়ি পড়বে;
আমি কিন্তুু সেদিন হলুদ পাঞ্জাবী পড়বো!
তোমায় নিয়ে দূরে ঐ বহুদূরে হারিয়ে যাব।
আমি যে সেই দিনের প্রতীক্ষায় রইলাম।
এ জন্মে যদিওবা তোমায় না পেলাম;
হয়তোবা পরজন্মেই তোমায় পেলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।