আলোহীন ল্যাম্পোস্ট
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

রাত্রি দ্বিপ্রহর,
ঘোর আঁধার
থেমে গেছে নগরীর সব যান্ত্রিক কোলাহল,
সোডিয়াম ল্যাম্পোস্টের আলো নিভে গেছে,
আলোহীন সেই ল্যাম্পোস্টের নীচে,
এক মধ্যবয়সী নারী দাড়িয়ে আছে।
উদাস তার দৃস্টি
সে বড্ডো ক্লান্ত,
নগরীর শত কোটি মানুষের ভীড়ে,
তাঁর গল্প আর কজন ই বা জানে!
সে এক ধর্ষিতা!
নিত্যদিন ধর্ষিত হয় সে
তাঁর লক্ষ্য বেচে থাকা,
সে বেচে থাকে ডাস্টবিনে কাকের মতই
ক্ষানিক সময়ের সুখ পাপীদের বলি হয় সে।
এই সব গল্প
তারে ধারালো ছুরি দিয়ে ছিন্ন বিচ্ছিন্ন করে করে দেয়।
তাঁর ইচ্ছে হয় চিৎকার করে বলতে;
আমি ও তো মানুষ,
যে জন করেছে তোমায় সৃজন,
সে জন কী আমায় করেনি সৃজন?
আমি ও তো চাই কারো ভালবাসায় বেচে থাকতে।
হয়তো তাঁর এই আত্মচিৎকার বাতাসেই মিলিয়ে যায়;
হয়তো একদিন সে ল্যাম্পোস্টেই ঝুলে থাকে তার নিথর দেহ,
সুখ পাপীরা আবারো ভীড় করে তার চারপাশে,
ধিক্কার জানায় তারা,
নিজেরে দাবী করে সুশীল,
লম্বা বক্তৃতা দেয়
এ পতিতা,
চোখ দিয়ে এরে দেখাও পাপ,
একে কবর দেয়া যাবেনা,
চিতায় পুড়ানো যাবেনা,
মাটিতে চাপা দিয়ে দাও!
চোখ দিয়ে এ নারীরে দেখাও পাপ,
কিন্তুু আঁধার রাতে;
এ নারীর সনে মিলনে ছিল না কোন পাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।