অবচেতন মন
- আবরার আকিব ১৯-০৪-২০২৪

সেদিন বৃষ্টি ছিলো
সন্ধার আলো - আঁধারের সে খেলায়,
ঝিরি ঝিরি বৃষ্টির ছন্দের মেলায়,
তারে খুঁজে পেলাম!
নিজেরে সহসা নব ধ্যানে হারিয়ে ফেললাম ।
নিস্প্রলক ছিল সে দৃষ্টি!
আহা কী অপূর্ব সৃষ্টি!
কবির সব কবিতার ছন্দ আজ ব্যর্থ!
উপন্যাসের নায়িকার সব রুপ আজ ব্যর্থ!
যেনো রাধা আবারো নবরুপে এলো ফিরে,
আমি যে হারিয়ে ফেলেছি নিজেরে।
গল্পের শুরুটা হয়তো সেদিন হতে পারতো,
যদিবা সেদিন সে হারিয়ে না যেতো!
যুগে যুগে শত কবি এ রুপেরি দিয়েছে বর্ণনা,
বাউল সাধকেরা করেছে এ রুপেরি সাধনা।
হেলেনের রুপের কাছে তুচ্ছ হয়েছে ট্রয় নগরী,
সাত সাগর তেরো নদী দিযাছে কত প্রেমিক পাড়ি।
হঠাৎ বৃস্টি থেমে গেছে,
আঁধারের মাঝে সে হারিয়ে গেছে।
সাজানো সব স্বপ্ন ভেঙে হলো চুরমার!
আঁধার চারদিকে ঘোর আঁধার!
সে ছিল এক কবির কল্পনা,
অবচেতন মনের কিছু স্বপ্নীল ভাবনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।