সহমরণ
- আবরার আকিব ২৮-০৩-২০২৪

আঁধার রাতের নিস্তব্ধতায় সব কোলাহল থেমে গেছে
দিন শেষে এ ক্ষণে পাওয়ার না পাওয়ার হিসাব গুনতেছি!
খুঁজে বেড়াচ্ছি সর্বময় আমার ছায়ামানব কে।
জীবনের এ ক্ষণে কে দিবে আমায় তারে ফিরিয়ে!
চেয়েছিলাম মিশে যেতে তাঁর জীবনের গল্পের সাথে!
আমি তাঁর আকাশ হতে চেয়েছিলাম।
সে কেন ছলনাময়ী?
এ কী ছিল আমার দূরাশা!
কেন হয়না পূরণ মানুষের সব মনোবাসনা?
চাওয়া আর পাওয়ার বৃত্ত হতে বারবারি নিজেকে হারিয়ে ফেলি,
কেন এমন হয়?
প্রকৃতির নিয়ম গুলো কেন এত নিষ্ঠুর হয়?
স্মৃতির কাতরতা দিয়েই কেন গল্পের শেষ হয়?
রং তুলিতে আঁকা প্রতিচ্ছবি কেন মুছে যায়?
কেন এই শূণ্যতা?
কেন এই হাহাকার?
এ ট্রাজেডীর শেষ কোথায় ?
হারিয়ে কেন যায় স্মৃতির আত্মচিৎকার?
জীবন ক্ষনের প্রতিটি গল্পেই জীবনের রং বদলায়!
স্বপ্নের ফেরিওয়ালা নিজেকে হারিয়ে বারবার নিজেরেই খুঁজে বেড়ায়!
জীবন কী?
আজ বড্ডো জানতে ইচ্ছা হয়।
কেন করে যাচ্ছি এই মিথ্যা অভিনয়?
জীবন ক্ষণের শেষ প্রান্তে এসে একটাই অভিপ্রায়!
সব হারিয়ে নিজেকে যার মাঝে খুঁজে বেড়াই,
সে কেন জীবন হতে হারিয়ে যায়?
কেন এই মিথ্যা মায়ার বিসর্জন?
জীবনের শেষ প্রান্তে এসে একটাই আশা, সহমরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।