রেবেকা
- আবরার আকিব ২৪-০৪-২০২৪

একদিন উদাস মনে বসে আছি,
এক ষোড়শী বালিকা এসে বললো,
"আচ্ছা কবি তুমি কী আমার নামের অক্ষর দিয়ে কবিতা
লিখে দিতে পারবে? "
আমি বললাম, কবিরা তো পারেনা
শিরোনাম দিয়ে কবিতা লিখতে
কবিতা আগে তারপরে শিরোনাম।
আচ্ছা বলো তোমার নাম বলো?
আমার নাম রেবেকা
র ব ক প্রথম অক্ষরে দিয়ে লিখেন এখন কবিতা,
দেখবো আপনার আছে বৈকি কোন কবি প্রতিভা!
শুরু করলাম লেখা,
রক্তজবা ফুল সেদিন ফুটেছিলো,
বাগানের আরও হরেক রকম ফুল ফুটেছিল,
কুমারী ষোড়শী নারী সেই রক্তজবা ফুল টি তুলেছিল।
তার খোপায় কবিতার মতন করে পড়িয়ে দিয়েছিলাম
আমি।
তখন সে আহ্লাদে আটখানা হয়ে করলো আমায় প্রেম
নিবেদন,
সেই থেকে এ কবির হৃদয়ে,
রক্তের বর্ণমালা দিয়ে লেখা কবিতার নাম" রেবেকা"।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।