মৃত্যু
- আবরার আকিব ২৫-০৪-২০২৪

এ কেমন মৃত্যু!
সহস্র কোটি আর্তনাদের মৃত্যু!
পিচডালা রাজপথে কেন ছোপ ছোপ রক্তের দাগ।
ক্যামেরার ল্যান্স এ রক্ত।
রক্তে ভিজে গেছে আইডি কার্ড।
বহু যত্নে পকেটে রাখা সেই রিপোর্ট টাও রক্তে ভিজে গেছে।
কলমে কালো কালির বদলে ঝরে পরছে লাল রক্ত।
সেই রক্তের কালি দিয়ে লেখা হয়েছে আরেকটা মৃত্যুের প্রতিবেদন।
পত্রিকার পাতায় এসেছে সেটা হেড লাইন হয়ে।
মৃত্যু এ কার মৃত্যু!
এ এক সাংবাদিকের মৃত্যুু।
এই মৃত্যু এক স্বাধীনতার মৃত্যু।
এ মৃত্যু এক ভোড়ের সূর্যদয়ের মৃত্যু।
এ মৃত্যু এক বাবার ও মায়ের মৃত্যু।
এ মৃত্যু এক ভাইয়ের ও এক বোনের মৃত্যু।
এ মৃত্যু এক বন্ধুর ও এক সহপাঠীর মৃত্যু।
এ মৃত্যু এক প্রেমিকের ও এক প্রেমিকার মৃত্যু।
জানি এ হত্যার কোন বিচার হবেনা..
নরপিশাচ রা আবারো দিব্যি ঘুরে বেড়াবে।
হয়তো আর কোন সাংবাদিক অন্যায়ের বিরুদ্ধে কলম ও ধরবেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।