চোখের ভঙ্গি
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৯-০৪-২০২৪

চোখে তোমার নিত্যনতুন ভঙ্গি ,
মনকে কেমনে ঘুড়ি বানিয়ে
করলে প্রেমের জঙ্গি ?

এসেছে এমন রাত সৌভাগ্যবান ,
ভালোবাসে দুনিয়া যাকে দূর থেকে
সে যে নিকটেই বিদ্যমান ।
কত কথা আছে তোমাকে বলার
কত প্রশ্ন জমে আছে ।
স্বপ্নে যে কথা প্রত্যহ বলি ,
বাস্তবে মুখে আটকে গেছে ।

সম্মোহনই করল তোমার আলোকিত কায়া ,
চাঁদও তোমার ঐ আলোরই হালকা কোনো ছায়া ।
তোমার দৃষ্টি করল সৃষ্টি হৃদয়ে নতুন ঝঞ্ঝা ,
এখন সেই ঝড়েতেই নাও ভিরিয়ে পূরবে মনোবাঞ্ছা ।

( ভাবাশ্রয়ী )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।