খোকার জন্মদিন
- স্বপন শর্মা - প্রকাশিত"যুগের আলো" পত্রিকা ২৮-০৩-২০২৪

একটি শিশু জন্মনিলো টুঙ্গিপাড়া গাঁয়,
সতের মার্চ ঊনিশশত বিশ, এ বাংলায়।
ছোট্র শিশু খোকা নামে করছে বিচরণ,
দিনে দিনে এই খোকার বিশাল হলো মন।
ভাবত খোকা দেশ, জনতা, সকল কিছু নিয়ে,
এ বয়সে দাঁড়ায় খোকা দুঃখির পাশে গিয়ে।
অল্প দিনে হলেন খোকা এ বাংলার প্রাণ,
বাঙ্গালীরা উঠল গেয়ে বঙ্গবন্ধুর গান।

এই খোকাই হলো মুজিবুর রহমান,
বাংলাদেশ গঠনে যার শ্রেষ্ঠ অবদান।
আজকে খোকার জন্মদিনে করছি প্রার্থনা,
জান্নাত ফেরদৌস পাক এটাই কামনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।