আহ্বান
- প্রবীর রায় - আহ্বান ২৪-০৪-২০২৪

তারা সকলে ক্ষুদে শিশু,
কেন করোগো 'হেলা,
শিশুর শিশুকাল খোয়াই যাচ্ছে,
হচ্ছে তারা একেলা।
আশার আলো জ্বালছে কেবল,
শুরুতেই করছো শেষ,
শুধুই যেন ভাষণেতে,
করছো বারতা পেশ।
দাওগো সুযোগ একটু ভাই,
মনের উদ্বেগ জাগাতে,
কেন শেখাও "ক্ষুদে-জোয়ান দের",
এসব প্রেম এড়াতে।
জীবন পথ বরই কঠিন,
জানে সকল মানব,
তারি মাঝে লুকিয়ে আছে,
আড়ালে হিংস্র-দানব।
এগোতে দাওনা আগামী দিনে,
একটু নম্র হও!
'হেলা ভুলে প্রেম সাগরে,
ভাষাও তরী,আহ্বান জানাও।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৫-০৩-২০১৭ ২১:২২ মিঃ

মানুষের শক্তি টাকা,সবার ওপরে যার শক্তি কেউ কি জানে তা একটা সামান্য ছোট জিনিস সেটি কলম যা সব কিছুকে হারিয়ে দেয়