দুই ভাই
- প্রবীর রায় - আহ্বান ১৮-০৪-২০২৪

ভারত-বাংলা মোরা ভাই-ভাই,
কারোর আল্লা, কারোর সাঁই,
কেউ শ্মশানে কেউ গোঁড়ে ঠাঁই,
আপন মোরা,ভেদাভেদ নাই,
কারো আব্বা,কারো বাবা,
কারো আম্মা,কারো মা,
ভাইয়া,বুবু-ভাই,বোনেতে,
কুঁড়ে,দালান-দুই ঘরেতে,
হিন্দু- মুসলিম,রাষ্ট্র ভিন্ন,
মুখের বুলি,সঙ্গীত ভিন্ন,
দেহ এক,আত্মা এক,
এই ধরণি - প্রেম'ও এক,
ঝগরা কিসের,বিবাদ কিসের,
সালাম,প্রণাম -আগাম দিশের,
বস্ত্র এক,অস্ত্র এক,
জ্ঞান, বিজ্ঞান দুটিই এক,
স্বপ্ন এক,দুঃখ এক,
হাসি,ক্রন্দন সবই এক,
জীবন,মরণ- হিংসা ভুলে,
এক মন, প্রাণ হও আগুয়ান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৬-০৩-২০১৭ ১১:০৮ মিঃ

দেশকে কভু ছোট হতে দেব না,তার জায়গা শীরষে