কিন্নর
- প্রবীর রায় - আহ্বান ১৯-০৪-২০২৪

আমি কিন্নর, ঘৃণার পাত্র
তোমরা ফেলছো থুতু,
আমিও, কোন মায়ের সন্তান
নাম দিয়েছে তারা,আদরে ভুতু।
অহংকার ভুলে,ভেবে দেখগো মানব,
আমরাও মানুষ, প্রেম বিলোতে শেখ
"হে মানব রুপি দানব"।
সমাজ মাঝে, আমারো অধিকার সমান,
তাই নব- নব, স্বপ্ন হেরিতাম।
"আলোর মাঝে,আঁধার দেখি আমি"
দ্বীপ নিভিয়ে,একা আশা বুনিতাম।
পথ স্তব্ধ, আঁখি টলমল,
গা ছম- ছম ভয়ে,
সব ব্যথা,প্রহার- লজ্জা
অন্ধ সেজে সয়ে।
তোমরা মস্ত,বলের ভাগার
আকাশ পথে চল,
আমি দুঃখী,দিয়ে বিসর্জন
গা ঢাকাই চলি।
আমি কিন্নর, ভীত মনে
নীরব গগন তলে
জননী তোমার সাহসে,দক্ষ হব
অভিশপ্ত জীবন ভুলে।
দুহাত বারিয়ে এগিয়ে এসো
মানুষ কথাটি ভেবে,
"তুমি- আমি এক হই" তবে,
বলো সহানুভূতি দেবে।
"জীবন যদি- জীবন বাঁচায়"
তবেই ধরা বাঁচিবে।
সামনে এস হে বাংলার মানুষ,
অপয়ার এবাণ শুনে।
দেখিবে চিও পাল্টে যাবে,
ভিন্ন এক জীবন লভিবে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৬-০৩-২০১৭ ০৮:৫৯ মিঃ

কিন্নর কে ঘৃণা করোনা সেও মানুষ,ভালবাসা দাও
ভালবাসা পাবার জন্য বুক হা- হা করে।