ফিরে এসো
- প্রবীর রায় - আহ্বান ২০-০৪-২০২৪

আলোর শেষে আঁধারের দেখা,মিলবে জানি মা
দূরভাগা আমি,আজো ফেরোনি,ফিরবে কি বল মা?
তোমার স্মৃতি সদাই আমার,মন মাঝারে ভাসে
প্রান পাখিটি তোমার লাগিয়ে, সরবোদাই কাঁদে
জীবন ছিল তোমায় নিয়ে,একসাথে চলার ভেলা
করিতাম আলাপ,বিরহ প্রেম,দু- জনেরি দু- বেলা
স্বপ্ন এখন শুধুই চক্ষে,পূরণ হলনা
তোমা বিহনে রহিতে নারি,তুমি কি জাননা!
দিনের পরে রাত আসিবে,ফিরবেনা শুধু তুমি
তোমা লাগিয়ে হৃদ পাখিটি,ভুলিছে আপন অবনী
এস ফিরে মাগো,আমা' কাছে,নইলে বাঁচিবনা
নিত্য সময়ে, একটাই প্রশ্ন মনে,দেয় অবাধ যাতনা
একা আমি ভুবন মাঝারে,তুমি ছিলে মাগো পাশে
তবে কেন মাগো,স্নেহ ভুলিয়ে,ছারিলে সৃষটির অবকাশে
রাতের আলোয় চাঁদের ফাঁকে,তারা ঝিকমিক করে
সভার ভিরে,উজ্জল তারাকে,তোমার সাথে সাজে
মনে শান্তনা তোমার ছটায়,দেখছ আমায় বুঝি
ঘুমে,স্বপ্ন-এ,আপছা ছবি,তোমায় শুধু খুঁজি
তোমারি আশিষে ধন্য মাগো,আমার ইহ জিবন
তোমারি জঠরে ধারন কোরো,জন্মি পর জনম।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৬-০৩-২০১৭ ১১:০৩ মিঃ

মাকে কভু দুঃখ দিয়োনা,মা ধরার সব