একটি কবিতার ইতিকথা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৫-০৪-২০২৪

একটি কবিতার ইতিকথা
- মোঃআব্দুল্লাহ্ আল মামুন

কবি একটি কবিতা লেখা শেষ করলো,
কেউ একজন বলল ,
এতো কঠিন ভাষা কেন?

আধুনিক কবিতা এত কঠিন হয় না।
কঠিন ভাষা ছাড়ো।
সহজ ভাষাতেও ছন্দ থাকে ঠিক


একটু সহজ ভাষাতে লেখো,
লোকে যাতে বুঝে,
কি বলতে চাও তুমি ,
কি লিখেছো তোমার কবিতাতে,



তার পর কবি একটি কবিতা লিখে ফেলল ।
গদ্যের মত করে,
একজন বলল রচনা লিখেছ কবি ?
রচনা লিখে কাগজটা মাঝখানে করেছ টুকরা?


তারপর বহুদিন চলে গেল ।
কবি আবার সহজ ভাষাতে কবিতা লিখে ,
পথের ধারে দাড়িয়ে।
একজন এসে বলল,
কি লিখেছো ছাই,
ছন্দ ,তাল কিছু হয়নি ,


সব ডাল ,চালে খিচুরী।


তার পর কবি কবিতার খাতা বন্ধ করে ।
যুদ্ধে চলে গেল ।
জীবন যুদ্ধে ,বেচে থাকার যুদ্ধে।
লোকে বলল ,
সে একটা পাগল ,
পাগলামী থামিয়ে এখন গাছে উঠেছে।


কবির কবিতা লেখা হলনা ,
স্বপ্ন দেখা হলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

riyad567
০৭-০৪-২০১৭ ২৩:১৬ মিঃ

বহুদিন পর একটা সুন্দর কবিতা পরলাম

Likhon198888
২৫-০৩-২০১৭ ০০:২৩ মিঃ

আমি বাস্তব শাক্ষি,,,,,,, আমার সাথে এমন ঘটেছে,,,,,,,,,