গাঁয়ের মাটি সবুজ খাঁটি
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

গাঁয়ের মাটি
সবুজ খাঁটি,
মাটিতে ফলে সোনার ফসল।

গাঁয়ের চাষী
নিত্য আসি,
মাঠে মাঠে চালায় লাঙল।

গ্রাম সীমানায়
সবুজ ডাঙায়,
গরু বাছুর বেড়ায় চরে,

গাঁয়ের রাখাল
নিয়ে গরুপাল
বাজায় বাঁশি মধুর সুরে।

পুকুর পাড়ে
গাছের আড়ে
বীর হনুমান আছে বসে।

তেঁতুল গাছে
পাখিরা নাচে
গাছের পাতা পড়ে খসে।

আমের শাখে
কোকিল ডাকে
পুলকেতে হৃদয় নাচে,

অজয় ঘাটে
নদীর তটে
নৌকোখানি বাঁধা আছে।

মাটির ঘরে
জোছনা ঝরে
নীল আকাশে চাঁদ ওঠে।

রাতের শেষে
সকাল আসে
কুসুম কাননে ফুল ফোটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।