বেঙ্গল ব্যঙ্গ
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

অর্ধেক বাঙালি আমি, বাকি অর্ধেক পাঙাস;
মল চেটেই সময় কাটে, মুক্তির নেই অবকাশ!

অর্ধেক নাগরিক আমি, বাকি অর্ধেক বলদ;
সর্বদাই সব কাজে তাই- থাকে একটু গলদ!

অর্ধেক ভোটার আমি, বাকি অর্ধেক বাটপার;
নিজস্বার্থে করে ফেলি- নীতির এস্পার-ওস্পার!

অর্ধেক শিক্ষিত আমি, বাকি অর্ধেক বেকার;
অকর্মা নই- কাগুজে কর্মী, মাকালের মেকার!

অর্ধেক ধার্মিক আমি, বাকি অর্ধেক জিঞ্জিরা;
তালাবদ্ধ মস্তিষ্ক আমার, জং ধরা মন-পিঞ্জিরা!

অর্ধেক মানুষ আমি, বাকি অর্ধেক পায়জামা;
পেটপুরে খেয়ে ক্ষুধার্ত রাখি- আয়া-খানসামা!

অর্ধেক জনদরদী আমি, বাকি অর্ধেক লীডার;
ভাব দেখে যে কেউই বলে- খাই হয়তো ফিডার!

২৭/৩/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।