মধ্যবিত্ত
- আবরার আকিব ১৮-০৪-২০২৪

মাসের শুরুতে ছিল আমার পকেট ভরা টাকা।
মাস অর্ধেক যেতেই পকেট হল ফাকা।
পকেটে এখন আছে শুধু কয়েকটা পয়শা,
এ টাকা আমায় দেয়না তো কোন ভরসা!
মেসে আছে বড় ভাই,
তাদের কাছে টাকা চাওয়ার যে সাহস নাই।
মেসে আছে ছোট ভাই,
কোন লজ্জায় তাদের কাছে আমি টাকা চাই।
যাদের কাছে আমি টাকা পাই,
তাদের বুঝি লজ্জা নাই!
আমরা হলাম মধ্যবিত্ত,
নেইতো আমাদের খুব বেশী অর্থবিত্ত।
সাধ আছে কিন্তুু নেইতো সাধ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।