মুক্তি
- আবরার আকিব ১৮-০৪-২০২৪

কেও কথা রাখেনি....
যাকে আকড়ে ধরে বেচে থাকতে চেয়েছি সেই ই চলে গেছে ।
মিথ্যা প্রেমের আগুনে বারবার দাহিত হয়েছি আমি!
ছলনাময়ীরা বারবার ব্যবহার করে আসছে আমায়
ভাঙাকোলার মতই ব্যাবহার করেছে আমায়
তাজা গোলাপ দেয়নি কখনও কেও
শুকিয়ে যাওয়া গোলাপ নিয়েই তো আমি সন্তুষ্ট ছিলাম।
কতবার একা থাকতে চেয়েছি!
একাকীত্বের বিভর্ণতায় নিজেকে দগ্ধ করেছি।
পারিনি আমি.. বারবার পরাজিত হয়েছি!
কেও কথা রাখেনি
শর্ত জালে বারবার আবদ্ধ থেকেছি।
জীবন আজ বিবর্ণ এক ক্যাম্পাসের মতো,
রং তুলির সব রং শুকিয়ে গেছে,
রঙিন স্বপ্নগুলো সাদাকালো হয়ে গেছে।
নিজেকে হারিয়ে ফেলেছি।
নিজ অস্তিত্ব আজ লীন হয়ে গেছে।
আজ আমি বড্ডো ক্লান্ত!
কেও কী আসবে,
অনূর্বর ভূমিতে আবারো ফসল ফলাবে।
মৃতপ্রায় সাগর কে আবার ডেওয়ে ডেওয়ে পূর্ণ করবে।
মৃতপ্রায় শহর কে আবার জাগিয়ে তুলবে।
আমায় নতুন করে বাঁচতে শেখাবে।
আলোহীন প্রান্তরে আর কতকাল হেটে বেড়াবো,
কবে এই শূন্যতার কারাগার থেকে মুক্তি লাভ করবো..
কেও কী আসবেনা আঁধার রাতের জোনাকী হয়ে।
কেও কথা রাখেনি!
জানি কেও কথা রাখবেও না।
একাকীত্বের বিভর্ণতা চাই।
শূন্যতা চাই
আমি মুক্তি চাই, মুক্তি চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।