কেমন হতো
- আবরার আকিব ১৯-০৪-২০২৪

সাত দিন হল না করি গোসল
পেটে নাই আমার অন্ন,
এভাবে যায় যদি আর ও কিছু দিন
মানুষ টা হয়ে যাব আমি বন্য।
মানুষ বলিয়া কেও করবে না আমায় গন্য।

যদি মানুষ না হয়ে বানর হতাম,
তাহলে কেমন হতো!
গাছে গাছে ঝুলে বেড়াতাম।
যদি মানুষ না হয়ে,
মশা হতাম
তাহলে কেমন হতো!
যদি দিত কেও আমায় ঘসা...
কামড়িয়ে তার কান করে দিতাম ঠসা।
যদি মানুষ না হয়ে বিড়াল হতাম,
তাহলে কেমন হত!
দুধের বাটি না পেলে গরুর বাটে টান দিতাম।
যদি মানুষ না হয়ে ইদুর হতাম,
তাহলে কেমন হতো!
ললনা দের শাড়ি একটু করে ফুটো করে দিতাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।