মনের ব্যথা
- প্রবীর রায় - জ্ঞানের প্রদীপ ২৮-০৩-২০২৪

জীবন পথে দামী পাথর
মন ধরারি মেটায় কাতর।
মন হল বান অস্ত্র
মনই হল সেরা বস্ত্র।
মনের কথা কব কারে
আঁখি ভরে,কাঁদি আঁধারে।
যেদিক তাকায় ব্যাথার ডালি
মোন সাগরে সকলি ঢালি।
হিংসা- কান্না, লুকোচুরি
মন গহীনে ছেরা ঘুরি।
ঘরির কাঁটায় পেরোয় সময়
লোভ- লালসায় ক্লান্তি মৃন্ময়।
বিশ্বের কান্না বহু যাতনা
নিস্তেজ হিয়ায় আর সহেনা।
বুক মধ্যে ফাঁফর লাগে
স্বপ্ন যেন পিছু ভাগে
অঙ্গ স্থির,নিশ্চুপ বদন
মোন মাঝে কেমন ভাঙন।
জীবের ব্যথা,মরন গাঁথা
ভালবাসা সব ছিন্ন ছাতা
সৃষ্টি লুপ্ত, ইচ্ছে গুপ্ত
মন যে শেষে ভারি তিক্ত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৯-০৩-২০১৭ ১১:৩২ মিঃ

এ ব্যথা আমার একার নয় সকল জীব বাসির