সভ্য নই
- এস এম খায়রুল বাসার ২৯-০৩-২০২৪

টুটি চেঁপে ধরা কন্ঠ দিয়ে -
সত্য বেরোয় না সর্বোচ্চ চিৎকারে।
মনোজগতে পরিবর্তন চাই ওরা ’দাসত্বের’,
শাসনের রূপান্তর-তোষামোদে সর্বোচ্চ সুবিধা;
বলপ্রয়োগে সেবক-শান্তি স্থাপনে মরিয়া।
তাদের মত ভাবি না , তাই আমি সভ্য নই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।