আকাশের তারারা
- প্রবীর রায় - মনের বাসনা ২৬-০৪-২০২৪

ওগো রাতের আকাশের তারারা
তোমাদের সারা আসমান সাহারা।
তারি কোলে ঘুমোও তোমরা
তারি বুকে জাগো
তারি কক্ষে মিলিত তোমার
সরবো ঊষা- রাএ।
তোমাদের নেই হিংসা,নেই কষ্ট
হওনা ভীত,হও শুধু পথ ভ্রষ্ট।
তোমাদের আলোর ছটায় লাবণ্য চারিদিক
তোমাদের অনুভবা সাহসের প্রতীক।
শুনেছি সেই ছোট্ট কালে
রুপকথার গল্পের ছলে
মানুষ দেহ ত্যগিলে,
তারা হয়ে জলে।
সেই পথে সরগো থাকে
চলে দেবতার রথ
সেই রথে পারি দাও
নিরভয় দুর্গম পথ।
তোমাদের কাছে সৃষ্ট
প্রেমময় খনি
তোমাতে পেয়েছি মোরা
বাস্তব মনি।
পুরাতন মনিষিগন
ভবিষ্যত বানি গড়িল তখন
তোমাদের ঘিরে বিজ্ঞান
তোমরাই অতীত তোমরাই বর্তমান।
গগন নিলে সাজো সদা
স্বপ্ন স্বেচ্ছাচারি
সারা রাতি অঘোর ঘুম
নিশিতে পাহারাদারি।
সুরজ হল ঘোরসওয়ারি
সকলের সরদার
চন্দ্র হল মন্ত্রী আর
তোমরা সেনাপতি সভার।
রবির কিরণে আলকিত চাঁদ
আলোকময় ভুবন
তোমাদের জালে রবিরশ্মি
মধুময় স্নেহ চুম্বন।
কোটি- কোটি ক্রোশ দূরে
জোনাকি হয়ে জলো
নিজে বাঁচ জগৎ বাঁচাও
ভালবাসাতে গল।
তোমাদের ঘিরে হাসে- কাঁদে জীব,
সোনালী স্বপ্নের যাদুকর
বর্তমানে তোমরাই যেন
পরম সুখ ময় ঘর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

opuroy
২৯-০৩-২০১৭ ২১:৩২ মিঃ

কবিতা চুরি হলে দুঃখ নেই
বরং আনন্দিত কারন নিজে
প্রকাশ করতে না পারলেও
অন্য জনের মাধ্যমে বাঁচব
ধরা ও হৃদ মাঝে

opuroy
২৯-০৩-২০১৭ ২১:১৩ মিঃ

যদি আকাশের তারা হতাম
সব বাঁধন মুকত হতাম

almamun1996
২৯-০৩-২০১৭ ১৯:৪৩ মিঃ

সুন্দর কবিতা

opuroy
২৯-০৩-২০১৭ ১২:৫৮ মিঃ

যদি আকাশের তারা হলাম
সব বাঁধন মুকত হতাম