চাঁদের আলো
- আবরার আকিব ১৯-০৪-২০২৪

চাঁদ একদিন অাঁধার রাতে ডাকছিলো আমায়
আমি চাঁদ পানে তাকিয়ে রইলাম নিস্প্রলক দৃষ্টিতে!
উদাস মনে তাকিয়ে আছি,
আর চাঁদ মিটিমিটি হাসতেছে,
আর আমি হারিয়ে যাচ্ছি চাঁদের আলোয়।
চাঁদ তোমার তো নেই নিজের আলো,
তবু তুমি জোৎস্না নামাও কী করে!
চাঁদের বুড়ি তুমি চরকা ঘুরিয়ে কী তবে জোৎস্না নামাও,
আচ্ছা বুড়ি তোমার সাথে নীল আমস্ট্রং এর কী দেখা হয়েছিলো?
আচ্ছা বুড়ি তুমি কী বাংলাদেশ কে চিনো?
আচ্ছা আমরা যদি চাঁদে ঘর বানাই তাহলে কী তুমি আর জোৎস্না নামাবে না!
আমরা কিন্তুু একদিন চাঁদে ঘর বানাবো,
তুমি তবুও কিন্তুু আমাদের জোৎস্না দিও,
চাঁদের আলো ছাড়া কীভাবে আমরা জোৎস্নায় ভেসে বেড়াবো..
কল্পনায় তোমার কাছে হারিয়ে যাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।