কবি বেচে থাকা
- আবরার আকিব ২৫-০৪-২০২৪

শব্দে শব্দে তুমুল জয়ধ্বনি
সুরের প্রতিধ্বনি
মধুর কিছু বাণী
সত্যের বিরুদ্ধে অসত্যের হানহানি
এসব নিয়েই কবি লিখে তার কবিতাখানি
কবিতা কভু হয়ে যায় গান
গানের কাছে কবিতা হয় তখন ম্লান।
কবিতা কভু হরণ করে কবির প্রাণ।
তবু মুছে যায় না সেই সব কবিতা আর গান।
কবি চিরকালি থাকে অসহায়
কভু থাকেনা তার নিজ স্বার্থের অভিপ্রায়।
সদা ব্যস্ত রয় অন্যের মঙ্গল কামনায়।
যদি ও হারাতে হয় তার সব সহায়।
কবির এ দান হয়তোবা কোনদিন কেও করবে স্বরণ
তারে সবে মিলে করবে বরণ।
যায় না মুছে কভু সত্য পথে চলা বীরের অর্জন,
কেও কী পেরেছে করতে সত্য শক্তির বাকহরণ।
রাজার সব স্মৃতি মুছে যায়,
কিন্তুু কবির স্মৃতি কী কভু মুছে ফেলা যায়।
কবিবি যে বেচে রয় কবিতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।