অনিয়ম
- মাকসুদ মেহেদী ১৯-০৪-২০২৪

পরিমিত অনিয়ম কি করা যায়??
কখনো জোত্স্নায় না তাকানো, অথবা শত রাত ঘুমিয়ে কাটিয়ে দেয়া;
স্রোতহীন জোয়ারে জলের সংকটে,
তরী উল্টো পথে নেয়া!!!
কখনো প্রিয়ার কাজলে,
রঙের আলপনা আঁকা;
বসন্ত দুপুরে কদম খুঁজে,
তাহার খোঁপায় রংধনু গুজে দেয়া,
অপঃপর নিজেই বলা___
ইশশশ!! হলো বাঁকা!!!
অথচ জানিনা রংধনু হয়না সোজা,
যদিও, যত ইচ্ছে কালো ঢালো!!
অন্য কোথাও নয়,
এটা শুধু কাজলেই মানায় ভালো!
অনিয়ম নিয়ম করেই করছি এখন,
অমাবস্যা থেকে শারদীয় চাঁদে;
ক্রমাগত জমছে বালি,স্বপ্নগুলো উচ্চখাদে।
যদিও ইচ্ছেটা তাতেও অপূর্ণ,
মনের মতো চলতে গেলে।।
কাজলে আছাড় খেয়ে,
লজ্জা ঘামে যাচ্ছি নেয়ে।
অনিয়ম আবার করব,
নিয়ম যে শুনছেনা কথা;
অযথা,
সময়টা বড্ড অযথা!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobita-alpona
০৬-১২-২০১৭ ০৭:৫১ মিঃ

অনিয়মটা নিয়মিত,,,, নিয়মটাই গরমিল