চেনা আর অচেনা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৫-০৪-২০২৪

যেন অনেকদিন হয়ে গেল তোমাকে দেখিনি ,
তোমাকে তো রোজই দেখি ,
চোখের সামনেই থাকো ,
কিন্তু তবুও কেন যে মনে হল , এটা
তুমি নও , তুমি তো আমার কত চেনা !
তুমি জ্ঞাত অনুভব , আঘ্রাত গন্ধ ।
চোখ বন্ধ করে যেন চেনা অনুভূতি ,
তাহলে চোখ খুলে তোমাকে অন্যরকম
লাগছে কেন ? তুমি কি বদলে গেছ ?
না সময় বদলাচ্ছে ? কোনো নদী গতিপথ
তো বদলায়নি ? তাহলে হয় প্রকৃতি বদলাচ্ছে
নয়ত তুমি সময়ের সঙ্গে এগিয়ে চলেছ ...
আর আমি পরিবর্তনের সঙ্গে পাল্লা দিতে
পারছি না ..তাই তোমায় অচেনা মনে হচ্ছে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।