দুঃখগুলো দাও তুমি
- মুঃ ওয়াহিদ সাদিক - অগোছালো কবিতাগুলি ২৪-০৪-২০২৪

যতই দুঃখ দাও না তুমি ,
যতৈ দুঃখ দিচ্ছ তুমি ,
নেই তোমার কোন হুঁশ ,
যে আমিও একজন মানুষ ।

দুঃখগুলো দাও তুমি ,একটু চিন্তা করে ,
মনে রেখো দুখের কারণেও অনেক হৃদয় মরে ।

দুঃখগুলো পাহাড় সমান ,তুমি দুঃখগুলো দাও ,
আর কত সহ্য করব ,আমি আর কি চাও ?

তুমার সবকিছু নিলাম আমি মেনে ,
এবার আমার পালা ,দিব তুমাই আমি সুখের মালা ।
যদি আমি তোমার মত ,এত দুঃখ দিই তোমায় ,
তোমি কি ভালবাসবে আমায় ??

আমার মনে হয় না ,তুমি আমায় ভালবাসবে ,
দুঃখগুলো মেনে নিয়ে ,আমার কাছে আসবে ।

তাই বলি কি ,দুঃখ দিও তুমি তোমার চিন্তা করে ,
এত দুঃখ পাহাড় সমান গড়ে ।
নিজের কথা চিন্তা করে দুঃখটুকু দাও ,
আমার থেকে সবটুকু সুখ তুমি নিয়ে নাও ।

দুঃখ তুমি দাও আমায় ,যত খুশি পার ,
তোমার প্রতি নেই রাগ নেই অভিমান ,যদিও তুমি মার ।
তুমাই আমি দুঃখ দিতে বারণ করি নি ,অল্প অল্প করে দাও ,
তাই বলে একসাথে সব দুঃখ দিতে চাও ।
এই কথাগুলো তোমায় আমি ,রাগের মাথাই বলি ,
চলনা সব অভিমান ভুলে একসাথে পথ চলি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।