গান নং :--৪
- pijush kanti das ১৯-০৪-২০২৪

গান নং :--৪
-----------------------------------------------------------------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
-----------------------------------------------------------------------------------------------------------------
তোরা গৌরচাঁদের প্রেমের ঘাটে
কে কে যাবি আয় ।
আজ ধর্মের নামে হানাহানি
ছাইলো দুনিয়ায় ॥

হেথায় নাম কুড়াতে কেউ দেখি হায়
ত্রিশূলেতে কন্ডম পরায়
আবার তাই নিয়ে ভাই দলাদলি
কেউ ধর্ষণ হুমকি পায় ॥

জগাই -মাধাই মালের ঘোরে
করেছিলো পাপ কতই ওরে
তারাও গিয়েছিল তরে
নিমাইয়ের ক্ষমায় ॥

হরিদাসে যবন ছিলো
তাকেও বুকে নিয়েছিলো
এ দুনিয়া দেখেছিলো
মানব প্রেম কারে কয় ॥

সবার উপর মানুষ সত্য
বলে গেছেন মহাজনে
তবে কেনে মানুষ ছেড়ে
ধর্ম নিয়ে মাতিস ওরে
পীযূষ বলে ধর্ম ছেড়ে
মানুষ হবি আয় ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।