বৈশাখী উৎসব
- স্বপন শর্মা ২৫-০৪-২০২৪

পহেলা বোশেখ পান্তা ভাত মাটির সানকি
পাট শাখ, ইলিশ ভাজা আস্ত পেয়াজ, মরিচ,
বাহারি স্বাদ-
তৃপ্তির ঢেকুর নতুন বছর; সব মিলে আজ
আমরা বাঙ্গালী; বর্ষ বরণ করি,
রমনা শুধু নয় গাঁয়ের আল পথে
আপামর বাঙ্গালী বৈশাখী উৎসবে মেতে
বোশেখ জুড়ে ভিন্ন মেলা অভিন্ন আত্মা।
এক একটি বাংলাদেশ। বৈশাখী উৎসব।
আজ পহেলা বৈশাখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।