বুড়ো দাদুর দুঃখ
- স্বপন শর্মা ১৮-০৪-২০২৪

কালো মেঘে প্রবল বেগে উঠল যখন ঝড়,
পাড়ার শেষে বুড়ো দাদুর ভাঙ্গল ছনের ঘর।
বুড়ো-বুড়ি দুজন মিলে করত বসবাস,
চৈত্র মাসের অকাল ঝড়ে করল সর্বনাশ।

বুড়ো-বুড়ি সুখেই ছিলো একটি মাত্র ঘরে,
ভেঙ্গে দিলো কেড়ে নিলো সর্বনাশা ঝড়ে।

বুড়ো-বুড়ির সাত জনমে নেইত জ্ঞাতি স্বজন,
একটা ঘরে জনম ধরে ছিলো এরা দুজন।
অভিমানে বুড়ি এবার চলল বাবার বাড়ি,
শেষ বয়সে বুড়ির সাথে হলো ছাড়া-ছাড়ি।
বুড়োর মনে উঠল এবার কাল বোশাখী ঝড়,
একমাত্র আপন যেজন সেও আজকে পর।
ঝড় আসে ঘরনাশে, বুড়ি যায় চলে,
বুড়োর এখন সময় কাটে শুধু চোখের জলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।